নির্বাচনের নামে তামাশা হয়েছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ৩০ ডিসেম্বর, ২০১৮

ইসলামী আন্দোলন বাংলাদেশ অভিযোগ করে বলেছে, সারা দেশে নির্বাচনের নামে তামাশা হয়েছে এবং তাতে তারা দেশের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন। ধর্মভিত্তিক এই দল বিভিন্ন আসনে অনিয়মের অভিযোগ করেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক পরিস্থিতি তুলে ধরতে ইসলামী আন্দোলন বাংলাদেশ আজ রোববার দুপুরে তাদের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলে।

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব এটিএম হেমায়েতউদ্দীন বলেন, তারা কিছুটা আশা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। কিন্তু সারা দেশে নির্বাচনের নামে যে তামাশা হচ্ছে, তাতে তারা দেশের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন। অধিকাংশ আসনে ভোট শুরুর কিছুক্ষণ পর থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশের এজেন্টদের বের করে দেওয়া হয় এবং সশস্ত্র হামলা করা হয় বলে অভিযোগ করা হয়। ইসলামী আন্দোলনের অভিযোগ, এজেন্টদের বের করে সরকারি দলের প্রার্থীর পক্ষে একতরফা সিল মারা হয়। কিছু আসনে নিয়মতান্ত্রিক ভোটগ্রহণ শুরু হলেও এক-দেড় ঘণ্টার মধ্যেই ব্যালট পেপার শেষ হয়ে গেছে বলে কর্মকর্তারা তাদের জানায়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা-৬, চাঁদপুর-১, ঢাকা-৪, দিনাজপুর-৪, নীলফামারী-৪, বগুড়া-৩, নাটোর-১, নোয়াখালী-২, চাঁদপুর-৩, শেরপুর-১, ময়মনসিংহ-১০, ঢাকা-৬, ঢাকা-১৬, কুষ্টিয়া-২, কুমিল্লা-৬ ও ৯, নারায়ণগঞ্জ-৪, চট্টগ্রাম-৯, ঢাকা-১৩, সিরাজগঞ্জ-৪, সুনামগঞ্জ-১, জয়পুরহাট-২ ও বগুড়া-৭ আসনে বিভিন্ন অনিয়ম হয় বলে অভিযোগ করে। এ ছাড়া তাদের অভিযোগ, পুলিশ-র‌্যাব পাহারায় ভোট ডাকাতির মহোৎসব হয়েছে।

মন্তব্য

  • image

    সোলায়মান

    ৩০ ডিসেম্বর, ২০১৮

    তাদের দাবীর সাথে একমত।

  • image

    সজীব

    ৩০ ডিসেম্বর, ২০১৮

    তামাশা কেমন লাগলো, সেটা তো বললেন না।

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ৩০ ডিসেম্বর, ২০১৮

    আমরা সাধারন ভোটাররা ভোট দিতে পারি নাই। ভোট দিতে গিয়েছিলাম কিন্তু বলে যে আমার ভোট দেয়া হয়ে গেছে ।এটা চাঁদপুর-১ আসনের চিত্র। এর বিচার আমরা কার কাছে চাইবো?আমরা তরুন প্রজন্ম কি বুঝলাম? বুঝলাম এটাই গনতন্ত্র!!!

  • image

    Sadi Nazrul Islam

    ৩০ ডিসেম্বর, ২০১৮

    বিদায় গণতন্ত্র.....

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ৩১ ডিসেম্বর, ২০১৮

    আমার বন্ধু ও পরিবার ভোট দিতে পারেনি। নারায়নগঞ্জ-5

সব মন্তব্য