৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনী পোস্টার অপসারণের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ০২ জানুয়ারী, ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন রাজধানীর সুরিটোলা এলাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পোস্টার অপসারনের কার্যক্রমের উদ্বোধন করেন। ছবি: হাসান রাজাআগামী ৪৮ ঘণ্টার মধ্যে সব নির্বাচনী পোস্টার, ফেস্টুন অপসারণের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

আজ বুধবার সকালে পুরান ঢাকার সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে নির্বাচনী পোস্টার অপসারণ কাজ উদ্বোধনের সময় তিনি এ ঘোষণা দেন।

সাঈদ খোকন বলেন, গত ৩০ ডিসেম্বর দেশে উৎসব মুখর পরিবেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে প্রার্থীরা পোস্টার-ফেস্টুন ও ব্যানারসহ নির্বাচনী প্রচার সামগ্রী ব্যবহার করেছেন। আমরা এই প্রচার সামগ্রী অপসারণের মধ্য দিয়ে নগরবাসীকে পরিচ্ছন্ন ঢাকা উপহার দিতে চাই। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে যাবতীয় পোস্টার সামগ্রী অপসারণ করবে ডিএসসিসি। এই সময়ের মধ্যে উত্তর সিটি করপোরেশনও কাজ করবে।
মেয়র সাঈদ খোকন বলেন, এই সময়ের মধ্যে ডিএসসিসির একার পক্ষে সব পোস্টার অপসারণ কিছুটা কঠিন হবে। তাই নির্বাচনে যারা অংশ নিয়েছেন তাদের ও রাজনৈতিক দলকে অনুরোধ করছি আপনারা আমাদের সাহায্য করবেন। আমরা সবাই মিলে এই শহরকে সুন্দর করে নগরবাসীকে উপহার দিতে চাই।
পরে সাঈদ খোকন নিজ হাতে ঢাকা-৬ আসনের নবনির্বাচিত সাংসদ কাজী ফিরোজ রশীদের নির্বাচনী পোস্টার অপসারণ করেন।

মন্তব্য

  • image

    আন্দালিব প্রেতত্মা ২

    ০২ জানুয়ারী, ২০১৯

    গুরু গো মনের ময়লা যাইবো কেমনে...............

  • image

    Ashraful Islam

    ০২ জানুয়ারী, ২০১৯

    Every Candidate should clean our locality their own expense !!!!

  • image

    আমিরুল আলম খান

    ০২ জানুয়ারী, ২০১৯

    ভাল উদ্যোগ। তবে সবচেয়ে ভাল হবে, নতুন করে কেউ যেন কোথাও কোন ধরনের পোস্টার না লাগাতে পারে তার জন্য আদেশ জারি ও তা কার্যকর করা। দেশ থেকে রাজনৈতিক, বাণিজ্যিক পোস্টার লাগানোর অপসংস্কৃতি দূর করার এটাই শ্রেষ্ঠ সময়।

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ০২ জানুয়ারী, ২০১৯

    কলঙ্কজনক নির্বাচনের কোনো উপাদান না রাখাই ভালো।

  • image

    ফজলুল হক

    ০২ জানুয়ারী, ২০১৯

    এত বড় জয় ! উদযাপন শেষ আর কয় দিন থাক না

সব মন্তব্য