ইউপি চেয়ারম্যান থেকে মন্ত্রী হচ্ছেন শাহাব

কল্যাণ প্রসূন চম্পু, জুড়ী, মৌলভীবাজার ০৬ জানুয়ারী, ২০১৯

সাংসদ মো. শাহাব উদ্দিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থেকে সাংসদ হয়েছেন। হয়েছেন হুইপ। এবার বন ও পরিবেশ মন্ত্রণালয়ের মন্ত্রী হতে যাচ্ছেন তিনি।টানা তিনবার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ছিলেন। এরপর সাংসদ ও জাতীয় সংসদের হুইপ। এখন বন ও পরিবেশ মন্ত্রণালয়ের মন্ত্রী হতে যাচ্ছেন। তিনি হলেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী উপজেলা) আসনে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সাংসদ মো. শাহাব উদ্দিন।

আগামীকাল সোমবার (৭ জানুয়ারি) নতুন মন্ত্রিসভা শপথ নেবে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে রোববার দুপুরে শাহাব উদ্দিনকে মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন করা হয়েছে।

এলাকাবাসী ও দলীয় সূত্রে জানা গেছে, শাহাব উদ্দিনের বাড়ি বড়লেখা পৌর শহরের পাখিয়ালা এলাকায়। তিনি বড়লেখা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি। শাহাব উদ্দিন ১৯৮৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পর পর তিনবার বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। ১৯৯৬ সালের সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ আসনে দলীয় মনোনয়ন পেয়ে তিনি প্রথম সাংসদ নির্বাচিত হন। এরপর ২০০১ সালের সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী এবাদুর রহমান চৌধুরীর কাছে হেরে যান। পরবর্তী সময় ২০০৮ ও ২০১৪ সালে সংসদ নির্বাচনে জয়ী হন। ২০১৪ সালের নির্বাচনে জেতার পর জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পান। একাদশ সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ আসনে তিনি দলের একক প্রার্থী ছিলেন। এ নির্বাচনে ১ লাখ ৪৪ হাজার ৫৯৫ ভোট পেয়ে জয়ী হন। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী মৌলভীবাজার জেলা বিএনপির সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ ৬৭ হাজার ৩৪৫ ভোট পান। দুজনের ভোটের ব্যবধান ৭৭ হাজার ২৫০।

মো. শাহাব উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘আমার নির্বাচনী এলাকার মানুষের দাবি ছিল, একজন পূর্ণ মন্ত্রীর। আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে ‌আকাঙ্ক্ষা পূরণ করেছেন। আমি যেন সঠিকভাবে এ দায়িত্ব পালন করতে পারি সে জন্য সবার সহযোগিতা চাই।’

বড়লেখা পৌরসভার মেয়র উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল ইমাম মো. কামরান চৌধুরী বলেন, শাহাব উদ্দিনকে দলের নেতা-কর্মী ছাড়াও সর্বস্তরের মানুষ ভীষণ ভালোবাসেন। এলাকার উন্নয়নে নিরলস শ্রম দেন। এ কারণেই ইউপি চেয়ারম্যান থেকে সাংসদ নির্বাচিত হয়ে মন্ত্রী হতে যাচ্ছেন। একাদশ সংসদ নির্বাচনে দেশের বিভিন্ন আসনে দলের একাধিক মনোনয়নপ্রত্যাশী থাকলেও মৌলভীবাজার-১ আসনে তিনি ছাড়া দলের আর কেউ মনোনয়ন চাননি। বড়লেখা ও জুড়ী উপজেলায় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা তাঁকে পূর্ণ মন্ত্রী করার দাবি জানিয়েছিলেন। সবার আশা পূরণ হয়েছে।

মন্তব্য

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ০৬ জানুয়ারী, ২০১৯

    তিনি আরো ২৩ বছর আগে ইউপি চেয়ারম্যান ছিলেন,পরে ৪ বারের সাংসদ, ওনাকে ইউপি চেয়ারম্যান থেকে সাংসদ বলা কিভাবে মানায় !!

    • image

      Md. Habib Hasan

      ০৭ জানুয়ারী, ২০১৯

      You don't understand the gradual process.

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ০৬ জানুয়ারী, ২০১৯

    তিনি আরো ২৩ বছর আগে ইউপি চেয়ারম্যান ছিলেন,পরে ৪ বারের সাংসদ, ওনাকে ইউপি চেয়ারম্যান থেকে মন্ত্রী কিভাবে মানায় !!

    • image

      নাম প্রকাশে অনিচ্ছুক

      ০৭ জানুয়ারী, ২০১৯

      Just like a cricketer plays for the National Team after going though U-17, U-19, A-team and so on.

  • image

    Anowarul Hoque

    ০৬ জানুয়ারী, ২০১৯

    He will be good for work.

  • image

    ছিদ্দিক

    ০৬ জানুয়ারী, ২০১৯

    এভাবে প্রত্যেক মন্ত্রী এম্পি হওয়া উচিত । উড়ে এসে জুড়ে যারা বসে তারাই লুটে পুটে খাচ্ছে ।

  • image

    Shubhro Ahmed

    ০৬ জানুয়ারী, ২০১৯

    কোন এলাকার নির্বাচিত প্রতিনিধি মন্ত্রী হলে সে এলাকাবাসীরা গর্বিত হয়। অন্যদিকে মন্ত্রী হওয়ার অর্থ হলো তাঁর ওপর অর্পীত হলো বিশাল দ্বায়ীত্ব। সে দ্বায়ীত্ব যেন ১০০% সঠিক ভাবে, দূর্নীতিমুক্ত হয়ে পালন করে দেশের উন্নতিকল্পে নিরবচ্ছিন্ন সেবায় নিবেদিত হয়ে এলাকাবাসী তথা দেশবাসীর মুখ যেন উজ্বল করতে পারেন সেটাই কামনা করি।

  • image

    শামীম রেজা

    ০৬ জানুয়ারী, ২০১৯

    Best wishes to him.

  • image

    SYED HOQUE

    ০৬ জানুয়ারী, ২০১৯

    মন্ত্রী পরিষদের সদস্য হওয়ায় জনাব মোঃ শাহাব উদ্দিনকে অভিনন্দন রইল। অত্যন্ত অমায়িক ব্যবহারের অধিকারী বাংলাদেশ সরকারের নব-নিযুক্ত মন্ত্রীমহোদয়ের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ০৭ জানুয়ারী, ২০১৯

    তৃণমূল থেকে ধীরে ধীরে উঠে এক রাজনীতিবিদ। ষড়ঋতুুর বাংলাদেশের বড় সম্পদ সবুজ প্রকৃতি। বৃক্ষ কর্তনে উজাড় হচ্ছে সবুজ প্রকৃতি। পরিবেশ ও বন সংরক্ষণে ভরে উঠুক আপনার চিন্তন। শুভ কামনা।

  • image

    Arafat Sarker

    ০৭ জানুয়ারী, ২০১৯

    Congratulations to Shahab Uddin. They will work for the country. They know everything about the problem of root label people. Do not provide the oath to Kamal Ahmed Majumdar who's acceptance remains a big question to the mass people.

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ০৭ জানুয়ারী, ২০১৯

    বাহ্ ভালো তো! বিএনপির অনেক নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তো দায়িত্ব পালনই করতে পারেন নি বরখাস্তের জ্বালায়... দেশে এক্কেবারে ওয়েস্টমিনিস্টার গণতন্ত্র প্রতিষ্ঠা করে তারপর ছাড়লো.... শহীদদের আত্না অনেক শান্তি পাবে!

  • image

    নাম প্রকাশে অনিচ্ছুক

    ০৭ জানুয়ারী, ২০১৯

    Best of luck.

সব মন্তব্য